ইজরায়েলের কাছ থেকে আরও ১০০টি ‘বালাকোট বম্ব’ কিনছে ভারতীয় বায়ুসেনা!!

0 0

‘বেলুচোট বোমা’ কিনতে আগ্রহী ভারতীয় বিমানবাহিনী 300 কোটি টাকার জন্য ইসরাইলের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। বৃহস্পতিবার দুদেশের পক্ষে চুক্তি স্বাক্ষরিত হয়। পাকিস্তানি বালাকোটের হাওয়াই হামলায় ভারত ২6 ফেব্রুয়ারি বোমা ব্যবহার করে।

চুক্তির মতে, ইজরায়েল আগামী তিন মাসে ভারতীয় বায়ুবাহিনীর কাছে মসলা বোমাটি মুক্তি দেবে। দুই দেশের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মতে, 2000 বোমার মোট 100 গুপ্তচরবৃত্তি স্বাক্ষরিত হয়েছে। ইসরায়েল প্রতিরক্ষা সরঞ্জাম প্রস্তুতকারক রাফায়েল উন্নত প্রতিরক্ষা সিস্টেম বোমা নতুন সরকার ক্ষমতায় আসার পর, এটি প্রতিরক্ষা প্রথম চুক্তি। খবর সূত্র, জরুরি অবস্থার মধ্যে বোমা কেনা হচ্ছে। যে কোন পথে, প্রতিরক্ষা মন্ত্রী এই বছরের মধ্যে এই ব্যবসা খালি করতে চায়।

14 ফেব্রুয়ারি জম্মু ও কাশ্মীরের পুলওয়ামাতে পাকিস্তানি সমর্থিত সন্ত্রাসবাদী দলের জঙ্গি গোষ্ঠীকে নষ্ট করা হয়েছে। ২6 ফেব্রয়ারি, ভারতীয় বিমান বাহিনী পাকিস্তান এয়ারআর্থার চালু করেছিল। মুজফফরাবাদ ও চকোটি, বালাকোট, খাইবার পাখতুনখোয়া ও বিমান বাহিনী তিনটি সন্ত্রাসী প্রশিক্ষণ ক্যাম্প ধ্বংস করেছে ভারত। অনেক জঙ্গি নিহত হয়েছে। তবে, প্রথম অস্বীকারের পর পাকিস্তান বিমান হামলা গ্রহণ করে।ইমরান সরকার বলেছে যে আইএএফ তাদের জঙ্গলে ফেলে দিয়েছে। বালিকোটের এয়ারপ্লেনে স্পাইস 2000 বোমা ব্যবহার করা হয়েছিল বলে জানা যাচ্ছে । বিশ্বাস করা হয় যে জঙ্গিবাদের সাফল্যের পর ভারত এই বোমাটি আরও বেশি সংরক্ষণের চেষ্টা করছিল।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.

You cannot copy content of this page