সাইবার আক্রমণের ভয়! মার্কিন যুক্তরাষ্ট্রে জরুরী অবস্থা জারি

0 0

যুক্তরাষ্ট্রের সাইবার আক্রমণের ঘটনায় রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প আমেরিকার কম্পিউটারগুলি সংরক্ষণের জন্য একটি জাতীয় জরুরী অবস্থা ঘোষণা করেছেন।

সূত্রে খবর ,মার্কিন যুক্তরাষ্ট্র সরাসরি কোন দেশের বা কোম্পানী উল্লেখ করেনি। বিশ্বাস করা হয় যে চীনের একটি টেলিকম কোম্পানি হুওয়াই ট্রামের পদক্ষেপের পিছনে থাকতে পারে। বিশ্বের বৃহত্তম নেটওয়ার্ক সরবরাহ সংস্থা হলো হুযাইয়ো টেলিকম সংস্থা । হুয়াওয়ে কোম্পানির প্রশ্ন করা হয় যে চীনের সেনাবাহিনী এবং নিরাপত্তা সংস্থাগুলি এই কোম্পানি পরিচালনা করে।

ট্রাম প্রশাসন আমেরিকা থেকে বন্ধুদের দ্বারা ব্যবহার না করার জন্য হুয়াওয়ে কোম্পানির সরঞ্জামগুলি ব্যবহার করার চেষ্টা চালিয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে মার্কিন যুক্তরাষ্ট্রও এই সাফল্য অর্জন করেছে। এর আগে, ট্রাম চীনে হুয়াওয়ে জেডটিই কর্পোরেশনের সরঞ্জামগুলি ব্যবহার বন্ধ করার একটি বিল স্বাক্ষর করেছে।

চীন ও মাকিন যুক্তরাষ্ট্র বাণিজ্য যুদ্ধ কোনোদিন গোপনে হয় না। এ অবস্থায় মার্কিন যুক্তরাষ্ট্রে ন্যাটো সদস্য দেশগুলির ব্যক্তিগত ও ব্যবসায়িক তথ্যগুলির সদ্ব্যবহার করে না।

এর আগেও ,মার্কিন জাস্টিস সংস্থা চীনা টেলিকম জায়ান্ট হুয়াওয়েয়ের বিরুদ্ধে অভিযোগ করেছে। মার্কিন যুক্তরাষ্ট্র অভিযোগ করেছে যে ,হুয়াওয়ে আমেরিকান কোম্পানি টি-মোবাইল প্রযুক্তির তথ্য চুরি করেছে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.