জাপানের বিশ্বের দ্রুততম বুলেট ট্রেন পরীক্ষা!

0 2

জাপান তার দ্রুততম বুলেট ট্রেন পরীক্ষা শুরু করেছে – প্রতি ঘন্টায় 400 কিলোমিটার (249 মাইল) পৌঁছানোর সক্ষম – এটি ভ্রমণের বিপ্লবী মোড বিকাশে চলছে।
শঙ্কানসেন ট্রেনের ALFA-X সংস্করণটি শুক্রবার তিন বছরের মূল্য পরীক্ষা শুরু করে।
২030 সালের মাঝামাঝি সময়ে এটি কোনও সময় অপারেশনে প্রবেশ করলে 360 কিলোমিটার (224 মাইল) পর্যন্ত গতিতে এটি চালানো হবে, এটি সহজেই বিশ্বের দ্রুততম বুলেট ট্রেন তৈরি করবে।
এটি চীন এর ফুসকিং ট্রেনকেও ছাড়িয়ে যাবে, এটি ALFA-X হিসাবে একই গতির গতির ডিজাইনের সাথে ডিজাইন করা সত্ত্বেও 10 কিলোমিটার গতিতে চলবে।
মডেল এর ভবিষ্যত নকশা বৈশিষ্ট্য 10 গাড়ী এবং একটি দীর্ঘ দিকে নাক।
এটি সেন্ডাই এবং আমোমির শহরগুলির মধ্যে লাইনের উপর পরীক্ষা করা হবে, যা প্রায় ২80 কিলোমিটার দূরে কাক উড়ন্ত। মধ্যরাতের পর পরীক্ষা হবে, যখন লাইনটি শান্ত হবে, এবং সপ্তাহে দুবার ঘটবে।
আলফা-এক্স শঙ্কানসেনের জন্য বৃদ্ধির একটি নতুন পর্যায় চিহ্নিত করে, বিশ্বব্যাপী সুপরিচিত হাই স্পিড রেল পরিষেবাটিকে আরও গতিশীল করে তোলে।

জাপানের নতুন উচ্চ গতির শিনকানসেন এন 700 এস এক বছরেরও বেশি সময় ধরে পরীক্ষা চালিয়ে যাওয়ায় তার টেস্টিং অভিষেক আসে।

২020 সালে এই মডেলটি অপারেশনটি প্রবেশ করবে, তবে এটি 300 কিলোমিটারের সর্বাধিক গতি – অন্য N700 সিরিজ ট্রেনগুলির মতো – ALFA-X দ্বারা সহজে অতিক্রম করা হবে।
টোকিওতে ২0২0 সালের গ্রীষ্মকালীন অলিম্পিকে হোস্ট করার জন্য জাপানের প্রস্তুতির সাথে নতুন মডেলের ঝড় মিলে যায়।
ট্রেনের গতিপথের সময় ট্রেনের গতি কতটুকু, তা জাপানের রেলওয়ে এর চৌম্বকীয় লভ্যতা, বা ম্যাগলেভ ট্রেনের রেকর্ড-ব্রেকিং গতির সাথে মেলে না, যা ২015 সালে পরীক্ষামূলক ট্র্যাকে 603 কিলোফোন (374 মাইল) আঘাত করে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.

You cannot copy content of this page