জার্মান স্টার্টআপ ২0২5 সাল নাগাদ একটি বৈদ্যুতিক উড়ন্ত ট্যাক্সি পরিষেবা চালু করতে চলেছে

0 3

জার্মান আগামী ৬ বছরের মধ্যে বাজারে আন্তে চলছে উড়ন্ত ট্যাক্সি।

মিউনিখ ভিত্তিক স্টার্টআপ লিলিয়াম বৃহস্পতিবার তার পাঁচটি সিটার বৈদ্যুতিক এয়ার ট্যাক্সি প্রোটোটাইপ উন্মোচন করেছে। এই মাসে প্রথম ফ্লাইট পরিচালনাকারী লিলিয়াম জেট কোম্পানিটি ২05২ সালের মধ্যে বিশ্বের বিভিন্ন শহরে সম্পূর্ণরূপে কার্যকর হবে এমন অ্যাপ-ভিত্তিক উড়ন্ত ট্যাক্সি পরিষেবাটির অংশ।
ব্যাটারি চালিত জেট একক চার্জ 60 মিনিটের মধ্যে 300 কিলোমিটার (186 মাইল) ভ্রমণ করতে সক্ষম, এবং ল্যান্ডিং প্যাডের নেটওয়ার্কগুলির মাধ্যমে শহরগুলি সংযুক্ত করবে। যাত্রীরা তাদের নিকটতম ল্যান্ডিং প্যাড থেকে একটি স্মার্টফোনের অ্যাপ্লিকেশনের মাধ্যমে সড়কগুলি বুক করতে পারবেন।
লিয়ামের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও ড্যানিয়েল উইগান্ড এক বিবৃতিতে বলেন, “আজ আমরা শহুরে বায়ু গতিশীলতার বাস্তবতার দিকে আরেকটি বিশাল পদক্ষেপ নিচ্ছি”। “আমরা এমন একটি পৃথিবীর স্বপ্ন দেখি যেখানেই তারা উড়ে যেতে পারে, যখনই তারা চায়।”
2023 সালের মধ্যে উড়ন্ত ট্যাক্সি নেটওয়ার্ক চালু করার লক্ষ্য নিয়ে উবার (উবার) NASA সহযোগিতা করছে।
উড়ন্ত গাড়িগুলিতে কাজ করা অন্যান্য বড় নাম বোয়িং (বিএ) এবং রোলস রয়সেস (RYCEF) অন্তর্ভুক্ত।

কোম্পানির উচ্চ প্রফাইল ব্যাকগ্রাউন্ডগুলি – যাদের সমষ্টিগতভাবে $ 100 মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে – এতে অন্তর্ভুক্ত রয়েছে অটোমিকো, স্কাইপ সহ-প্রতিষ্ঠাতা নিক্লাস জেনেরস্ট্রোমের নেতৃত্বাধীন প্রযুক্তি বিনিয়োগ তহবিল এবং চীনা প্রযুক্তি দৈত্য টেনসেন্ট (টিসিইএইচওয়াই)।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.

You cannot copy content of this page