2020-21 সালে নাসার প্ল্যানগুলি চাঁদের কাছে পাঠানোর পরিকল্পনা করছে!

2024 সালে ক্রু চন্দ্র মিশনের প্রত্যাশায় 2020 এবং 2021 সালে মার্কিন যুক্তরাষ্ট্র চাঁদের মাটিতে প্রথমবারের মতো যন্ত্রপাতি পাঠানোর পরিকল্পনা করছে, নাসা জানিয়েছে শুক্রবার।
আমেরিকা স্পেস এজেন্সিটি আর্টেমিস প্রোগ্রামের অংশ হিসাবে চাঁদের জন্য যন্ত্র এবং অন্যান্য বৈজ্ঞানিক সরঞ্জামগুলি পাঠানোর জন্য আমেরিকান সংস্থাগুলি এস্ট্রোবোটিক, ইন্টুভিটিভ মেশিন এবং অর্বিট বিওন্ডকে বেছে নিয়েছে বলে জানানো হচ্ছে ।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম প্রশাসন 2024 সালের মধ্যে নতুন টার্গেটের তারিখটিকে চার বছর ধরে স্থানান্তরিত করার জন্য সময়সীমার গতি ত্বরান্বিত করেছে।

প্রতিটি কোম্পানী বিভিন্ন আকার এবং চন্দ্র ল্যান্ডার উন্নত করেছে: এক লম্বা, এবং অন্যান্য দুটি আরো কমপ্যাক্ট
নাসার কর্তৃক সরবরাহকৃত সরঞ্জামের 23 টি ছোট পিলোড সরবরাহকারী ল্যান্ডমার্ক সরবরাহ করবে। এতে মাতৃভাষার অন্তর্ভুক্ত হওয়া উচিত যা মহাকাশচারীদের পরে ভূমি, নেভিগেট এবং বিকিরণ থেকে নিজেদের রক্ষা করতে তথ্য সংগ্রহ করবে।

স্পেসএক্সের একটিতে চালু হওয়ার পর 2020 সালের সেপ্টেম্বরে নাগাদ অরবিন বিন্দু মারে ইমব্রিয়ামে একটি চন্দ্র খড়ের একটি লাভা প্লেইনটিতে অবতরণ করবে।
ফ্যালকন 9 রকেট।

2021 সালের জুলাই নাগাদ পৃথিবীর দৃশ্যমান চাঁদের গাঢ় স্থানে অবস্থিত মহাসাগরীয় প্রসেলারামে স্বতন্ত্র যন্ত্রগুলি স্থাপন করার চেষ্টা করবে। SpaceX যে লঞ্চ সহজতর হবে।

পিটসবার্গ ভিত্তিক আস্ট্রোবোটিক, 2021 সালের জুলাই মাসে চাঁদের নিকটবর্তী একটি বড় খিলান ল্যাকাস মার্টিসকে লক্ষ্যবস্তু করবে। এটি এখনও একটি ডেলিভারি রকেট বেছে নেবে।

NASA কোম্পানি তাদের ল্যান্ডারদের উন্নয়নের জন্য $ 77-97 মিলিয়ন প্রতিটি পুরস্কার প্রদান করে।

“আগামী বছর, আমাদের প্রাথমিক বিজ্ঞান ও প্রযুক্তি গবেষণা চাঁদের পৃষ্ঠায় থাকবে, যা পাঁচ বছরের মধ্যে প্রথম নারী এবং চাঁদের পরবর্তী লোককে পাঠাতে সহায়তা করবে,” বলেছেন নাসা প্রশাসক জিম ব্রাইডেনস্টাইন।

“বাণিজ্যিক বাণিজ্যিক অবকাঠামোগুলিতে বিনিয়োগ করাও কম পৃথিবীর কক্ষপথের বাইরে বাণিজ্যিক স্থান অর্থনীতি গড়ে তুলতে আরও শক্তিশালী পদক্ষেপ।”

চূড়ান্ত অ্যাপোলো মিশন বছরের 1972 সালে মার্কিন যুক্তরাষ্ট্র চাঁদের কাছে একটি ক্রুয়েড মিশন প্রেরণ করে।

সাম্প্রতিক বছরগুলিতে চীনের চাঁদের উপর দুইবার অবতরণ করেছে: 2013 সালে এবং জানুয়ারিতে দূরবর্তী দিকে।
চ্যাংয়ে 4 তদন্ত এবং তার মোটরবাইক রোবট ইউটু -2 এই পৃষ্ঠায় সক্রিয় একমাত্র অনুসন্ধান।

Leave a Comment

error: Content is protected !!