পাকিস্তানে প্রায় 700 জন HIV সংক্রামিত হয়েছে!

0 4

পাকিস্তান এ 70 বছর-বয়সী পরিবারের পাঁচজনকে গত মাসে এইচআইভি রোগ নির্ণয় করা হয়েছে। সেলরো গ্রামের আল্লাহ দিনা সিল্রোর গ্রামে বসবাস করে, গরুর গোবর রান্না করার জ্বালানী ব্যবহার করে।
এলাকার প্রধান হাসপাতালের মেডিক্যাল সুপারিনটেনডেন্ট ডা: রমেশ লাল শিয়াথিয়া অনুসারে, গত মাসে 17 টি শিশু সহ এইচআইভি সংক্রমণের শিকার হয়েছেন ডিনো সিল্রোর 21 জন মানুষ।
এই গ্রামের সমস্যা এই অঞ্চলে বরফের ডগা।
রবিবার, পাকিস্তান কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে গত দুই মাসে, 681 জন মানুষ – 22 থেকে 12 বছরের শিশুরা 22 থেকে 12 বছরের মধ্যে এইচআইভির জন্য ইতিবাচক পরীক্ষায় রয়েছে, পাকিস্তানের দক্ষিণপূর্ব সিন্ধু প্রদেশে 330,000 জেলার একটি জেলা, যার মধ্যে উপগ্রহ রয়েছে গ্রামের দেলো সিলো গ্রাম।
পাকিস্তানের হিসাবে বিশ্বের 200 তম লোকের সাথে বিশ্বের সবচেয়ে ষষ্ঠ জনবহুল দেশ এইচআইভি প্রাদুর্ভাবের মুখোমুখি হচ্ছে, বিশেষজ্ঞরা সারা দেশে চিকিৎসকদের চিকিৎসার জন্য দোষী সাব্যস্ত করছে।
যদিও পাকিস্তানের কর্তৃপক্ষ এই প্রাদুর্ভাবের কারণ নির্ধারণে নিখুঁতভাবে সিদ্ধান্ত নিচ্ছে না, স্বাস্থ্য বিষয়ক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী জাফর মির্জা ইসলামাবাদে রোববার এক সংবাদ সম্মেলনে বলেন, “পাকিস্তানে একটি বড় সমস্যা রয়েছে যেখানে সিরিঞ্জগুলি পুনঃনির্ধারণ করা হচ্ছে এবং আবার বিক্রি। “
স্থানীয় গণমাধ্যমকে সতর্ক করে আ। তারপরে, স্থানীয় স্বাস্থ্য বিষয়ক মাদুদ সোলঙ্গি, যা সিএনএন দ্বারা দেখা হয়েছে, তার একটি মেডিকেল রিপোর্ট অনুযায়ী শহরটিতে 14,000 এরও বেশি লোকের স্ক্রিন প্রদর্শিত হয়েছে।
সিন্ধু প্রদেশের সংক্রামিত অঞ্চলে আরো মানুষ নির্ণয় করা হয়, রাজধানী ইসলামাবাদ থেকে প্রায় 1,000 কিলোমিটার (621 মাইল) দূরে স্বাস্থ্য ব্যবস্থার ঝুঁকিতে আসছে। মির্জা ফখরুল বলেন, “হাসপাতালগুলো ভীষণ উত্তেজিত।
ছোট ক্লিনিকগুলিতে একজন ডাক্তারের প্রতিদিন প্রায় 200 রোগী থাকে । সময় বাঁচানোর জন্য তারা প্রায়ই বিভিন্ন রোগীদের একই সিরিঞ্জ বারবার বেবহার করেন।
মেডিকেল কলেজগুলিতে চিকিৎসকদের ভালোভাবে ট্রেনিং দেওয়া হচ্ছে না।
ইউএনএইডএস মারিয়া Elena G Filio Borromeo একমত যে অনিরাপদ ইনজেকশন এবং অনিরাপদ রক্ত ​​সঞ্চালনের অভ্যাস “প্রচন্ড।” তিনি বলেন, এলাকার লাইসেন্সহীন রক্ত ​​ব্যাংক ও ক্লিনিক বন্ধ হয়ে গেছে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.

You cannot copy content of this page