ইমরান খান, স্বীকার করলেন দেশের মাটিতে জঙ্গি কার্যকলাপের কথা

0 1

মার্কিন যুক্তরাষ্ট্রের এক সম্মেলনে পাক প্রধানমন্ত্রী ইমরান খান দেশের মাটিতে জঙ্গি কার্যকলাপ স্বীকার করলেন। বললেন, “১৫ বছর ধরে মিথ্যা বলেছে আগের পাক সরকার। পাকিস্তানের মাটিতে সক্রিয় ৪০টি জঙ্গি সংগঠন।”

ওয়াশিংটন ডিসিতে ক্যাপিটাল হলে বক্তিতা রাখার সময় তিনি আরো বলেন, “সন্ত্রাসের বিরুদ্ধে আমেরিকার যুদ্ধে হাত মিলিয়েছিল পাকিস্তান। ৯/১১-র সঙ্গে পাকিস্তানের কোনও লেনদেন ছিল না। আল-কায়দা আফগানিস্থানে ছিল। পাকিস্তানে কোনও তালিবান জঙ্গি ছিল না। কিন্তু আমরা মার্কিন যুদ্ধে যোগ দিই। এদিকে দুর্ভাগ্যবশত যখন পরিস্থিতি উল্টোদিকে ঘুরে যায়, তখন সরকারের দোষ যে, আমরা আমেরিকাকে আসল সত্যিটা বলিনি।”
তিনি সহজ ভাষায় পাকিস্তানে জঙ্গি অবস্থানের কথা স্বীকার করে নিয়েছেন এবং আগের সকারকে দাই করেছেন এক্ষেত্রে।

পাক প্রধানমন্ত্রীর কথায়, “পাকিস্তানের মাটিতে ৪০টি বিভিন্ন জঙ্গি সংগঠন সেইসময় সক্রিয় ছিল। এমন একটা সময়ের মধ্যে দিয়ে তখন পাকিস্তান যাচ্ছিল যে, আমরা নিজেরা বেঁচে থাকব কিনা, তাই নিয়েই উদ্বিগ্ন ছিলাম আমরা। ফলে আফগানিস্তানে যুদ্ধ জয়ের জন্য যে সময় মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের কাছ থেকে আরও বেশি সহযোগিতা আশা করছিল, সেই সময় পাকিস্তান নিজেই নিজের অস্তিত্বরক্ষার জন্য লড়ছিল।”

উল্লেখ্য, ভারত বরাবরই জঙ্গি কার্যকলাপ নিয়ে সরব হয়েছে পাকিস্তান সরকারের কাছে, কিন্তু পাক সরকার সব সময় অস্বীকার করেছে। ইমরান খান এর বক্তিতা ভারতের দাবিকেই স্বীকৃতি দিলো বলে মনে করছে কূটনৈতিক মহল।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.

You cannot copy content of this page